প্রায় সাড়ে ৯ মাস পর সর্বনিম্ন শনাক্ত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৩৬৩ জন। গত বছরের ২২ এপ্রিল শনাক্ত ছিল ৩৯০ জন। অর্থাৎ ৯ মাস ১৩ দিন পর আজ সবচেয়ে কম সংক্ষক ব্যক্তি করোনা শনাক্ত হলেন।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৬৩ জন নিয়ে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩৪ হাজার ৭৭০ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৭ জন, এখন পর্যন্ত মারা গেছেন ৮ হাজার ১১১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৩৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ২৯৭ জন।

শনিবার (৩০ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৮৪৯টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৪টি। এখন পর্যন্ত ৩৬ লাখ ৩৯ হাজার ৪৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৬৯ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬৩ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৫২ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ জন পুরুষ এবং ৭ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ১৪৩ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৯৬৮ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, সিলেট বিভাগে দুই জন এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগে একজন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here